মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ফুলছড়িতে উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীর সাথে মতবিনিময়

ফুলছড়িতে উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীর সাথে মতবিনিময়

ফুলছড়ি প্রতিনিধিঃ প্রথম ধাপে ১৫২ উপজেলার ভোটগ্রহণ ৮ মে ২০২৪ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী ব্যস্ত সময় পার করছে। এরই সাথে ব্যস্ত সময় পার করছে সম্ভাব্য প্রার্থীরা ।
গতকাল ফুলছড়ি উপজেলা হলরুমে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে গণমাধ্যম এবং সম্ভাব্য উপজেলা নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গাইবান্ধা জেলা নির্বাচন অফিসার আব্দুল মোতালিব উপস্থিত থেকে এ সময় সম্ভাব্য প্রার্থী এবং গণমাধ্যম কর্মীদের বিভিন্ন বিষয় অভিহিত করেন।
নির্দিষ্ট সময়ে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন আগামী ৮ মে ২৪ নির্বাচন উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী সংযোজিত তফসিলের বর্ণিত গণবিজ্ঞপ্তি মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হবে । তবে আগামী ১৫ এপ্রিল ২৪ এর মধ্যে অনলাইনে মনোনয়ন পত্র দাখিল করতে হবে । রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই এর তারিখ ১৭ এপ্রিল। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ হতে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল যথারীতি এবং ৮ মে ২৪ বুধবার সকাল ৮ ঘটিকা হতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত ব্যালটের মাধ্যমে এই উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে দ্বিতীয়বারের মতো গণবিজ্ঞপ্তি পড়ে শোনান।
উপজেলা নির্বাচন চেয়ারম্যান পদে ১ লক্ষ টাকা জামানত এবং ভাইস চেয়ারম্যান পদে ৭৫ হাজার টাকা জামানত প্রদান করতে হবে সেক্ষেত্রে মোট ভোটের ১৫ শতাংশ না পেলে জামানত বাজেয়াপ্ত হবে বলে জানান ওই নির্বাচন কর্মকর্তা।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জগৎবন্ধু মন্ডল, ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ রাজিফুজ্জামান বসুনিয়া , ফুলছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সেবহান, উপজেলা কৃষি কর্মকর্তা মিন্টু মিয়া, উপজেলা নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, প্রিন্ট ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com